ঢাকায় ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৭ এএম, ৩০ নভেম্বর ২০২১

ঢাকায় দুই দিনব্যাপী ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট সামিট ২০২১ সম্পন্ন হয়েছে। সামিটের ২য় দিন সোমবার বিকলের সেশনে এসিআই এগ্রিবিজনেসের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ড. এফ এইচ আনসারী ‘বাংলাদেশে কৃষি খাতের সম্ভাবনা’ শীর্ষক একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন। হোটেল রেডিসন ব্লুর উৎসব হলে এই সামিটের আয়োজন করা হয়।

বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটির (বিডা) আয়োজনে সামিটে বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষস্থানীয় সরকারি কর্মকর্তা, ব্যবসায়ী, প্রতিষ্ঠান, সংগঠন এবং সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন।

ড. আনসারীর উপস্থাপনার টাইটেল ছিল ‘বাংলাদেশে কৃষি খাতের সম্ভাবনা’। ড. আনসারীর উপস্থাপনার বিষয়বস্তু ছিল বাংলাদেশের কৃষিখাতে বিনিয়োগ, সম্ভাবনা ও সমৃদ্ধির রোডম্যাপ।

তিনি বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে এদেশের কৃষি ভিত্তিক ব্যবসায়িক প্রবৃদ্ধির উজ্জ্বল সম্ভাবনা ও সুযোগ রয়েছে। এই সম্ভাবনাময় কৃষি খাতে বিনিয়োগ করে সমৃদ্ধির সুযোগকে কাজে লাগাতে আহ্বান জানান।

এদেশের কৃষি ও কৃষকের উৎপাদন বৃদ্ধিতে সব ক্ষেত্রে কৃষি যন্ত্রপাতি, আধুনিক প্রযুক্তি ও সেবা প্রদান করে যুগান্তকারী অগ্রগতি অর্জন সম্ভব। জমি চাষ থেকে শুরু করে শষ্যের বীজ, সার, কীটনাশক ইত্যাদির সম্ভাব্যতা রয়েছে। এছাড়া গবাদিপশু, পোল্ট্রি, ডেইরি, মৎস্যখাতে প্রচুর সম্ভাবনা রয়েছে।

ড. আনসারীর উপস্থাপনায় বাংলাদেশের কৃষি ক্ষেত্রে বিনিয়োগ করে অভাবনীয় উন্নয়ন ও উৎপাদন বৃদ্ধির বিস্তারিত তথ্য বর্ণনা করা হয়।

প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক চেয়ারপারসন হিসেবে উপস্থিত ছিলেন।

এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]