রাশিয়ায় পোশাক রপ্তানি করতে চায় বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৭ পিএম, ০২ ডিসেম্বর ২০২১

রাশিয়ার বাজারে পোশাক রপ্তানি করতে চান দেশীয় পোশাক শিল্প উদ্যোক্তারা। দেশটির বাজার ধরতে রাশিয়ার সহযোগিতা চেয়েছেন পোশাক শিল্প মালিক ও রপ্তানিকারক সমিতি- বিজিএমইএ।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) গুলশানের বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও বাংলাদেশে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ভিকেনতিয়েভিচ মানতিতিস্কি সাক্ষাৎ করেন। এ সময় সহযোগিতার কথা জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

এ সময় বিজিএমইএ সহ-সভাপতি মিরান আলী এবং রুশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি আন্তন ভেরেশচাগিন উপস্থিত ছিলেন। তারা বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন ইস্যু, বিশেষ করে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্য কিভাবে বাড়ানো যেতে পারে, তা নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, রাশিয়া একটি সম্ভাবনাময় বাজার। এ বাজারে বাংলাদেশের পোশাক পণ্যের জন্য ব্যাপক চাহিদা আছে। কিন্তু রাশিয়ায় পোশাক রপ্তানির ক্ষেত্রে বড় বাধা হচ্ছে ব্যাংকিং চ্যানেলে লেনদেন এবং শুল্ক জটিলতা।

ফারুক হাসান বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করতে এবং রাশিয়ার বাজারে বাংলাদেশের তৈরি পোশাক ও অন্যান্য পণ্য রপ্তানির পথ প্রশস্ত করতে রাশিয়া সরকারের সহযোগিতা কামনা করেন।

ইএআর/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]