নিত্যপণ্যের বাজারে অভিযান, ৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

নিত্যপণ্যের বাজার এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৬৪ প্রতিষ্ঠানকে চার লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (৫ ডিসেম্বর) দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা আদায় করা হয় বলে অধিদপ্তর সূত্র জানিয়েছে।

ঢাকা মহানগরীর বনশ্রী, কল্যাণপুর ও পশ্চিম রাজাবাজার এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ৩টি টিম এবং বাণিজ্য মন্ত্রণালয়ের তদারকি টিমে অধিদপ্তরের দুজন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

jagonews24

বাজার তদারকিকালে চাল, ভোজ্যতেল, চিনি, পেঁয়াজ, কাঁচা সবজিসহ অন্যান্য নিত্যপণ্যের মজুত, মূল্য, ক্রয়-বিক্রয় রসিদ, মূল্য তালিকা পরীক্ষা করা হয়। এসময় বাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্যের বিক্রয়, ক্রয়-বিক্রয়ের রসিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শনের বিষয়ে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের হ্যান্ড মাইকে সতর্ক করা হয়।

পাশাপাশি বেকারি, ফার্মেসি ও রেস্টুরেন্টে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য সংরক্ষণ, বাসী খাবার সংরক্ষণ, খাদ্যপণ্যে নিষিদ্ধ পণ্যের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণসহ ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা জানান, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে সারাদেশে মনিটরিং কার্যক্রম জোরদার করা হয়েছে। কোনো অসাধু ব্যবসায়ী কারসাজি করে পণ্যের দাম বৃদ্ধির চেষ্টা করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ইএআর/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]