লাইসেন্স ছাড়া পণ্য বিক্রি, মামলা-জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০১ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

বিএসটিআইয়ের সার্টিফিকেশন মার্কস (সিএম) লাইসেন্স না থাকায় একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

সোমবার (৬ ডিসেম্বর) নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্ব ও ডিএমপি পুলিশের সহযোগিতায় ঢাকার তেজগাঁওয়ের নাখালপাড়ায় এ অভিযান পরিচালিত হয়।

bsti-2

এসময় দেখা যায়, হলুদ-মরিচ-ধনিয়া ও জিরার গুঁড়া, এবং মধু, ঘি, লাচ্ছা সেমাই, সরিষার তেল, নারিকেল তেল, আচার ও ফার্মেন্টেড মিল্ক পণ্যসমূহের অনুকূলে সিএম লাইসেন্স গ্রহণ না করে বাজারজাত করছে হেলদী ইটস নামে একটি প্রতিষ্ঠান। এছাড়া পণ্যের মোড়কে প্রয়োজনীয় তথ্যও উল্লেখ করা নেই। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তাৎক্ষণিকভাবে জরিমানা আদায়সহ দ্রুত সময়ের মধ্যে সিএম লাইসেন্স গ্রহণের আবেদন করতে বলা হয়েছে প্রতিষ্ঠানটিকে। অভিযানে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন ফিল্ড অফিসার আফসানা হোসেন।

এনএইচ/জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]