অসুস্থতা প্রতিরোধে অ্যাপ চালু করলো মেটলাইফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ১৬ জানুয়ারি ২০২২

গুরুতর অসুস্থতা প্রতিরোধ ও সুস্থ থাকার প্রচেষ্টাকে সহায়তার উদ্দেশ্যে ‘মেটলাইফ থ্রি সিক্সটি হেলথ’ (৩৬০ হেল্থ) নামে নতুন ধরনের একটি অ্যাপ চালু করা হয়েছে। নতুন এই মোবাইল অ্যাপটি সুস্থতার পাঁচ মূল বিষয় ‘রোগ প্রতিরোধ; প্রাথমিক রোগ নির্ণয়; সহজ চিকিৎসা সেবা, পরিচর্যা এবং বিমার মাধ্যমে আর্থিক সুরক্ষার’ বিষয় লক্ষ্য করেই তৈরি করা হয়েছে।

গুগল প্লে স্টোর metlifebd.online থেকে যে কেউ বিনামূল্যে মেটলাইফ থ্রি সিক্সটি হেলথ (৩৬০হেলথ) মোবাইল অ্যাপটি ডাউনলোড করে বিএমআই (বডি মাস ইনডেক্স), কোভিড-১৯ এর উপসর্গ পরীক্ষা এবং ব্যক্তিগত স্বাস্থ্য ঝুঁকি মূল্যায়ন ও ভবিষ্যতের জন্য উপযুক্ত আর্থিক সুরক্ষা নিতে পারবেন।

মেটলাইফের গ্রাহকরা বিনামূল্যে অনলাইনে চিকিৎসকের পরামর্শ, লাইফ কার্ডের মাধ্যমে ডিজিটাল ডায়াগনস্টিক পরীক্ষায় বিশেষ ছাড় এবং কার্ডিওলজিস্ট, সাইকোলজিস্ট, নিউট্রিশনিস্ট, গাইনোকোলজিস্ট, গ্যাস্ট্রোলজিস্টসহ বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট অনলাইনে নিতে পারবেন।

অ্যাপটি ব্যবহার করে গ্রাহকরা অনলাইনে ওষুধ এবং অন্যান্য গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সরঞ্জাম অর্ডার করে কিনতে পারবেন। এছাড়াও, গ্রাহকরা তাদের পলিসি সম্পর্কিত তথ্য যেমন পলিসির অবস্থা, পলিসির মেয়াদপূর্তির তারিখ এবং প্রিমিয়ামের শেষ তারিখ সরাসরি এই মোবাইল অ্যাপ থেকে জানতে পারবেন। সকল ব্যবহারকারী প্রথম ৬০ দিনের জন্য অ্যাপের সব সেবাগুলো উপভোগ করতে পারবেন।

মেটলাইফ বাংলাদেশের মুখ্য নির্বাহী কর্মকর্তা, আলা আহমদ বলেন, বাংলাদেশের মানুষের জন্য উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার মাধ্যমে উন্নত ভবিষ্যৎ গড়ে তুলতে সাহায্য করবে মেটলাইফ থ্রি সিক্সটি হেলথ। এটি এমন একটি মোবাইল অ্যাপ, যা আর্থিক সুরক্ষা এবং স্বাস্থ্য সেবার সম্মিলন করবে; সেই সাথে ব্যবহারকারীকে স্বাস্থ্য সুরক্ষা এবং সুস্বাস্থ্য পরিচালনা করতেও সহায়তা করবে।

এ ধরনের মোবাইল অ্যাপ দেশে এটাই প্রথম। গ্রাহকরা গুরুতর অসুস্থতা প্রতিরোধ, প্রাথমিক পর্যায়ে রোগ নির্ণয় এবং সুস্বাস্থ্য ব্যবস্থাপনার ক্ষেত্রে এই মোবাইল অ্যাপটির সুবিধা গ্রহণ করবেন বলে আমরা প্রত্যাশা করছি। প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

ইএআর/এমআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]