ইউসিবি তাকওয়া গ্রোথ ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২০ জানুয়ারি ২০২২

 

ইউসিবি তাকওয়া গ্রোথ ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন দিয়েছে শেয়ারবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানান।

তিনি জনান, ফান্ডটির লক্ষ্যমাত্রা ৩৫ কোটি টাকা। এর মধ্যে উদ্যোক্তা প্রতিষ্ঠান ইউসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট পাঁচ কোটি টাকা দেবে, যা ফান্ডটির প্রাথমিক আকারের ১৪ দশমিক ২৮ শতাংশ।

বাকি ৩০ কোটি টাকা বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। ফান্ডটির অভিহিত মূল্য ধরা হয়েছে ১০ টাকা বলেও জানান মোহাম্মদ রেজাউল করিম।

ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে ইউসিবি অ্যাসেট ম্যানেজম্যান্ট কোম্পানি। আর ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে থাকছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স এবং ব্র্যাক ব্যাংক।

এমএএস/কেএসআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]