আধুনিক স্টিল সাইলো নির্মাণে পরামর্শক ব্যয় বাড়লো

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

আধুনিক স্টিল সাইলো নির্মাণে পরামর্শক নিয়োগে ব্যয় বাড়িয়ে ৭ কোটি ৬৮ লাখ ২০ হাজার টাকা করার প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

রোববার (২৩ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয় সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে অনুমোদিত প্রস্তাবগুলোর বিস্তারিত সাংবাদিকদের সামনে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন।

তিনি জানান, খাদ্য মন্ত্রণালয়ের অধীন খাদ্য অধিদপ্তর কর্তৃক ‘মডার্ন ফুড স্টোরেজ ফ্যাসিলিটিজ প্রজেক্ট’ -এর আওতায় আধুনিক স্টিল সাইলো নির্মাণ কাজে পরামর্শক প্রতিষ্ঠান গেরিকো ফ্রান্স এর ব্যয় বাড়িয়ে ৭ কোটি ৬৮ লাখ ২০ হাজার সাতশ টাকা করার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

সামসুল আরেফিন বলেন, আজকের বৈঠকে অর্থনৈতিক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য দুইটি এবং ক্রয় সংক্রান্ত কমিটির অনুমোদনের জন্য ৬টি প্রস্তাব উত্থাপন করা হয়েছে। এর মধ্যে ক্রয় প্রস্তাবের মধ্যে স্থানীয় সরকার বিভাগের ঢাকা ওয়াসার সায়দাবাদ পানি শোধনাগার প্রকল্পের আওতায় পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ ও জননিরাপত্তা বিভাগের অধীন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারের (এনটিএমসি) জন্য একটি ‘ভেহিকল মাউন্টেড ডেটা ইনস্পেক্টর (ভিওআইপি) অ্যান্ড রিলেটেড সার্ভিসেস’ মোবিলিয়াম ইনকরপোরেশন ইউএসএ’র কাছ থেকে ক্রয়ের প্রস্তাব প্রত্যাহার করে নিয়েছে সংশ্লিষ্ট বিভাগ।

এবং অর্থনৈতিক সংক্রান্ত প্রস্তাবের মধ্যে জননিরাপত্তা বিভাগের অধীন ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) কর্তৃক আধুনিক জিও লোকেশন সিস্টেম ক্রয়ের প্রস্তাবটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, কৃষি মন্ত্রণালয়ের অধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, কৃষি বিপণন অধিদপ্তর এবং বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট কর্তৃক আগামী ১৪ এপ্রিল থেকে ৯ অক্টোবর নেদারল্যান্ডের আলমেরেতে অনুষ্ঠেয় সপ্তম ‘ইন্টারন্যাশনাল হর্টিকালচারাল এক্সিবিজিশন এক্সপো ২০২২’-এ বাংলাদেশ প্যাভিলিয়ন নির্মাণ কাজের ক্রয় প্রস্তাব নীতিগতভাবে অনুমোদন দেওয়া হয়।

আইএইচআর/এমএইচআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]