তামহা সিকিউরিটিজের ব্যাংক হিসাব জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫১ পিএম, ২৪ জানুয়ারি ২০২২

বিনিয়োগকারীদের অর্থ আত্মসাৎ করার অভিযোগে তামহা সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. হারুনুর রশিদসহ প্রতিষ্ঠানটির সংশ্লিষ্ট ব্যক্তিদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুরোধের পর গত ৫ জানুয়ারি সংস্থাটি এ সিদ্ধান্ত নেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএফআইইউয়ের এক কর্মকর্তা বলেন, তামহা সিকিউরিটিজ কোম্পানির এমডিসহ কোম্পানির সঙ্গে জড়িতদের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। ফলে তারা তাদের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে বা স্থানান্তর করতে পারবে না।

তিনি আরও বলেন, স্টক ব্রোকারেজ ফার্মটির নামে এবং এর ব্যবস্থাপনা পরিচালকের নামে স্ট্যান্ডার্ড চার্টার্ড এবং মার্কেন্টাইল ব্যাংকসহ বেশ কয়েকটি ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে।

বিএফআইইউয়ের এই পদক্ষেপের আগে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) গত বছরের ৯ ডিসেম্বর বিনিয়োগকারীদের অর্থ আত্মসাতের অভিযোগ পেয়ে স্টক ব্রোকারেজ ফার্ম তামহা সিকিউরিটিজের বাণিজ্য বন্ধ করে দেয়।

ইএআর/এমআরআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]