নারী দিবস উপলক্ষে গ্লিটার ডিস ওয়াশের ক্যাম্পেইন

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ০৯ মার্চ ২০২২
ছবি: সংগৃহীত

আমাদের দেশে নারীরাই সাধারণত ঘরের কাজ সামলান। বিশেষ করে রান্নাঘরের কাজ। ঘর পরিষ্কার, থালা-বাসন বা কাপড় ধোয়াকে নারীদের কাজ হিসেবে গণ্য করা হয়।

বেশিরভাগ বাসায়ই ছোট থেকেই এসব কাজ ছেলেদের কখনো করতেও দেওয়া হয় না। কিংবা ছেলেরা কখনো বাবাকে করতেও দেখে না। তাই তারাও এসব কাজকে তাদের কাজ না বলেই শিখে। এমনকি আগ্রহও পায় না। বলতে গেলে কিছু কিছু ক্ষেত্রে আত্মসম্মানে বাধার প্রশ্ন ওঠে।

সময়ের সঙ্গে পৃথিবী বদলেছে। কাজের কোনো লিঙ্গ নেই। সব কাজই ছেলে-মেয়ে উভয়ের জেনে রাখা ভালো। অন্তত নিজের জন্য। পরিবার যেমন বাবা, মা, ভাই-বোন, স্বামী-স্ত্রী সবাই মিলে হয়, তেমনি ঘরের কাজও পরিবারের সবাই মিলে শেয়ার করে করতে হয়। এ বার্তা নিয়েই গ্লিটার ডিস ওয়াশ এ বছরের নারী দিবসে একটি ডিজিটাল ক্যাম্পেইন করছে।

ক্যাম্পেইনে তারা #NeedsharingforHappiness স্লোগানের মাধ্যমে ঘরের কাজে পক্ষপাত ভেঙে দেওয়ার বার্তা ছড়িয়ে দিচ্ছে। নারীদের পাশাপাশি বাসার পুরুষরাও যাতে ঘরের কাজে সাহায্য করেন, সেই উৎসাহ দিতেই গ্লিটার ডিস ওয়াশ তাদের এ ক্যাম্পেইনের একটি ওভিসি সামাজিক যোগাযোগমাধ্যমেও শেয়ার করেছে।

এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।