কর্ণফুলী মার্কেটে আজও মিললো দুই হাজার লিটার তেল, জরিমানা দেড় লাখ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৫:৫৫ পিএম, ১৪ মে ২০২২
চট্টগ্রামে তেল মজুত করায় দুই দোকানে জরিমানা

চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ চৌমুহনী কর্ণফুলী মার্কেটে দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় দুটি দোকান থেকে উদ্ধার দুই হাজার লিটারের বেশি সয়াবিন তেল আগের দামে বিক্রির নির্দেশ দেয় সংস্থাটি। পাশাপাশি দোকান দুটিকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার (১৪ মে) দুপুরে ওই মার্কেটে অভিযান চালোনো হয় বলে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দিদার হোসেন জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অভিযানে মেসার্স জে আলম ব্রাদার্স নামে দোকান থেকে দেড় হাজার লিটারের বেশি বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করা হয়। এসময় প্রতিষ্ঠানটিকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

কর্ণফুলী মার্কেটে আজও মিললো দুই হাজার লিটার তেল, জরিমানা দেড় লাখ

এসময় একই মার্কেটের এফ এম এন্টারপ্রাইজ নামের প্রতিষ্ঠানে ৫০০ লিটার সয়াবিন তেল পাওয়া যায়। এতে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, অভিযানে পাওয়া তেলগুলো ঈদুল ফিতরের আগে সংগ্রহ করা। পরে এসব তেল সাধারণ ভোক্তার কাছে বিক্রির নির্দেশনা দেওয়া হয়।

এর আগে গতকালও মার্কেটটিতে অভিযান চালিয়ে তিন প্রতিষ্ঠানকে ২ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

ইকবাল হোসেন/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]