জরিমানা করায় ভোক্তা অধিদপ্তরের ওপর ক্ষোভ ব্যবসায়ীদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৫ পিএম, ১৯ মে ২০২২
কারওয়ান বাজারে এফবিসিসিআই’র সঙ্গে ব্যবসায়ীদের মতবিনিময়

জরিমানা করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন ব্যবসায়ীরা। তারা বলছেন, ব্যবসায়ীদের শায়েস্তা করে কিছু হবে না। এতে হিতে বিপরীত হবে।

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত, আমদানি, সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার (১৯ মে) রাজধানীর কারওয়ান বাজারে মতবিনিময় সভা হয়। ব্যবসায়ীদের সঙ্গে এ সভা করে বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।

সভায় কারওয়ান বাজার কিচেন মার্কেট মালিক সমিতির ব্যবসায়ীরা অভিযোগ করেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর আইনের বাইরে গিয়ে জরিমানা করছে।

সমিতির সভাপতি বাবুল মিয়া বলেন, দেখা যায় একটি দোকানে পণ্য আছে দুই লাখ টাকার। কোনো অভিযোগ পেলে তাকে জরিমানা করা হয় এক লাখ টাকা। দোকানদারকে সতর্ক করতে পারে। কিন্তু সেটা না করে শুধু জরিমানা করা হয়।

সমিতির সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম লোকমান বলেন, ব্যবসায়ীদের সম্মানহানি না করে তাদের সহযোগিতা করুন। তাতে বাজার স্থিতিশীল থাকতে সহায়ক হবে। শায়েস্তা করে কিছু করা যাবে না। তাহলে হিতে বিপরীত হবে।

সভায় প্রধান অতিথি ছিলেন এফবিসিসিআই’র জ্যেষ্ঠ সহ-সভাপতি ও সংস্থাটির বাজার মনিটরিং কমিটির আহ্বায়ক মোস্তফা আজাদ চৌধুরী বাবু।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই’র সহ-সভাপতি আমিন হেলালী ও হাবিব উল্ল্যাহ ডন।

বাংলাদেশ দোকান মালিক সমিতির নেতা ও কারওয়ান বাজারের কয়েকটি সমিতির নেতারা সভায় বক্তব্য দেন।

এনএইচ/জেডএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]