২ জুন থেকে ঢাকায় শুরু হচ্ছে পর্যটন মেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ২২ মে ২০২২

আগামী ২ জুন থেকে ঢাকায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী পর্যটন মেলা। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই মেলা অনুষ্ঠিত হবে, চলবে ৪ জুন পর্যন্ত।

এবারের মেলায় অংশ নিচ্ছে এয়ারলাইন, হোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ভ্রমণ ও পর্যটন সংক্রান্ত সেবা প্রদানকারী বিভিন্ন দেশি-বিদেশি প্রতিষ্ঠান। মেলার টাইটেল স্পন্সর হিসেবে অনলাইন ট্রাভেল এজেন্সি (ওটিএ) ট্রিপ লাভার ও কো-স্পন্সর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স।

রোববার (২২ মে) ইউএস-বাংলার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শনিবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের করপোরেট প্রধান কার্যালয়ে ওই চুক্তি সই হয়। অনুষ্ঠানে সমঝোতা স্মারকে সই করেন ইউএস-বাংলার ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ আল মামুন, ট্রিপ লাভার লিমিটেডের মহাব্যবস্থাপক ও হেড অফ অপারেশন্স নিশা তাসনীম শেখ এবং দ্য বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলম।

অনুষ্ঠানে কাজী ওয়াহিদুল আলম বলেন, করোনা মহামারির কারণে গত দু’বছর বিপর্যস্ত পর্যটন খাতের পুনরুজ্জীবনকে ত্বরান্বিত করতে সহায়তা করবে এই পর্যটন মেলা। আমাদের এই পার্টনারশিপ ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং দেশের পর্যটন সম্ভাবনাকে কাজে লাগাতে সহায়ক ভূমিকা রাখবে।

আন্তর্জাতিক ভ্রমণ ও পর্যটন মেলার ১৭তম আসরটি আয়োজন করছে ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা ‘দ্য বাংলাদেশ মনিটর’।

আবদুল্লাহ আল মামুন সঠিক সময়ে পর্যটন মেলার আয়োজনের জন্য দ্য বাংলাদেশ মনিটরকে ধন্যবাদ জানান। তিনি আশা প্রকাশ করেন, দীর্ঘ দুই বছর ভ্রমণ নিষেধাজ্ঞার পর দেশি-বিদেশি এয়ারলাইন ও পর্যটন পণ্যগুলো পর্যটকদের সামনে তুলে ধরার একটি অনন্য সুযোগ তৈরি করবে এই পর্যটন মেলা।

এমএমএ/এমপি/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]