আলিফ ইন্ডাস্ট্রিজের ৩০০ কোটি টাকার বন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০২ পিএম, ২৩ মে ২০২২

পুঁজিবাজারে তালিকাভুক্ত আলিফ ইন্ডাস্ট্রিজের ৩০০ কোটি টাকার ছয় বছর মেয়াদি বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসআসি)।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে সোমবার অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানান।

তিনি বলেন, আলিফ ইন্ডাস্ট্রিজের ৩০০ কোটি টাকা আনসিকিউরড, ফ্লোটিং রেট, কনভার্টেবল বন্ডের প্রস্তাব শর্তসাপেক্ষে অনুমোদন করেছে কমিশন। ব্যাংক, বিমা কোম্পানি, আর্থিক প্রতিষ্ঠান, করপোরেট ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের মধ্যে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বন্ডটি ইস্যু করা হবে।

বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক লাখ টাকা। এই বন্ড ইস্যুর মাধ্যমে আলিফ ইন্ডাস্ট্রিজ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে তালিকাভুক্ত একটি কোম্পানির অংশীদারত্ব গ্রহণ করবে। সেই সঙ্গে ওই কোম্পানির ব্যাংকদায় পরিশোধ, কোম্পানির জন্য মেশিনারি ক্রয়, ওয়ার্কিং ক্যাপিটাল ও বন্ড ইস্যু সংক্রান্ত যাবতীয় ব্যয় বহন করবে।

এর ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স এবং ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বেঙ্গল ইনভেস্টমেন্ট লিমিটেড। বন্ডটিকে অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হওয়ার শর্ত দেওয়া হয়েছে।

এমএএস/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]