এনভয় টেক্সটাইলের ২০০ কোটি টাকার জিরো কুপন বন্ড অনুমোদন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ২৩ মে ২০২২

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলের ২০০ কোটি টাকার জিরো কুপন বন্ড অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসআসি)।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সভাপতিত্বে সোমবার অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানান।

তিনি বলেন, এনভয় টেক্সটাইল ২০০ কোটি টাকা অভিহিত মূল্যের অরূপান্তরযোগ্য, পূর্ণ অবসায়ন যোগ্য, আনসিকিউরড জিরো কুপন বন্ডের প্রস্তাব অনুমোদন করেছে কমিশন।

বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ২০ লাখ টাকা এবং প্রতি লটে ১০টি বন্ড থাকবে। আর ডিসকাউন্ট রেট সাড়ে ৬ শতাংশ থেকে ৮ শতাংশ। এই বন্ড প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইন্স্যু করা হবে।

এই বন্ড ইস্যুর মাধ্যমে এনভয় টেক্সটাইল পাওয়ার প্ল্যান্টের যন্ত্রপাতি ক্রয় এবং ঋণ পুনঃঅর্থায়ন করবে। বন্ডের ন্যূনতম সাবস্ক্রিপশন ব্যক্তি পর্যায়ে ২০ লাখ টাকা ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে এক কোটি টাকা।

বন্ডের ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং লিড অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে এনডিবি ক্যাপিটাল লিমিটেড। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

এমএএস/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]