ক্যাশ ইনসেনটিভ অটোমেশন সিস্টেম চালু করেছে বিজিএমইএ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩০ পিএম, ২৮ মে ২০২২

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) পোশাক কারখানার জন্য ক্যাশ ইনসেনটিভ সংক্রান্ত সব আবেদন প্রক্রিয়া দ্রুত, সহজ, স্বচ্ছ এবং আরও সুবিধাজনক করতে অনলাইনভিত্তিক ‘ক্যাশ ইনসেনটিভ অটোমেশন সিস্টেম’ চালু করেছে।

এর মাধ্যমে বিজিএমইএ সদস্যরা পোশাক রপ্তানিতে উৎসাহিত হবেন। একই সঙ্গে রপ্তানি বাড়ানোর জন্য সরকার প্রদত্ত ক্যাশ ইনসেনটিভের জন্য অনলাইনে আবেদনপত্র জমা দিতে সমর্থ হবে।

শনিবার (২৮ মে) ক্যাশ ইনসেনটিভ অটোমেশন সিস্টেমের উদ্বোধন করেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। ঢাকার উত্তরায় বিজিএমইএ কমপ্লেক্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহ-সভাপতি ও পরিচালকরা।

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, বিশ্বে একটি ডিজিটাল বিপ্লব ঘটছে। এই পরিবর্তনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়া এবং বৈশ্বিক বাজারে প্রতিযোগিতা সক্ষমতা ধরে রাখার জন্য নতুন নতুন প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলার কোনো বিকল্প নেই। এই বিষয়টি বিবেচনায় রেখে বিজিএমইএ সব সদস্য কারখানার জন্য দ্রুত, স্বচ্ছ ও সহজ পরিষেবা প্রদান কার্যক্রম নিশ্চিত করতে সদস্যদের জন্য বেশ কয়েকটি পরিষেবা ডিজিটালাইজ করেছে। এর মধ্যে রয়েছে শ্রমিকদের বায়োমেট্রিক ডাটাবেইজ, ইউডি অটোমেশন, ক্যাশ ইনসেনটিভ অটোমেশন সিস্টেম, মেম্বারশিপ ম্যানেজমেন্ট সিস্টেম।

ইএআর/এমএইচআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]