মতিঝিলে বিসিকের উদ্যোক্তা মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:১৩ এএম, ২৭ জুন ২০২২

সিএমএসএমই উদ্যোক্তাদের পণ্যের বিকাশ, প্রচার, প্রসারের জন্য রাজধানীর মতিঝিলে বিসিক জেলা কার্যালয়ে ক্রেতা-বিক্রেতাদের উদ্যোক্তা মেলা শুরু হয়েছে।

রোববার (২৬ জুন) সকালে বিসিক চেয়ারম্যান মো. মাহবুবর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন।

সম্মেলন ও মেলায় সিএমএসএমই উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য যেমন চামড়াজাত পণ্য (ব্যাগ, জুতা, বেল্ট ও মানিব্যাগ), হ্যান্ডিক্রাফটস, মধু, পাটজাত পণ্য, বুটিকস্ ইত্যাদি প্রদর্শিত ও বিক্রয় করা হবে।

jagonews24

এতে ৪৭টি স্টলে বাহারি পণ্যের পসরা সাজিয়েছেন উদ্যোক্তারা। এ মেলা চলবে আগামী ৫ জুলাই (শুক্র-শনি) ব্যতীত পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত ক্রেতা-বিক্রেতা সম্মিলন ও উদ্যোক্তা মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এরআগে সকালে মতিঝিলে বিসিক ভবনের (পুরাতন) সম্মেলন কক্ষে সিএমএসমই উদ্যোক্তাদের পণ্য বাজারজাতকরণ ও রপ্তানি প্রস্তুতি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্গানাইজেশন, স্ট্র্যাটিজি অ্যান্ড লিডারশিপ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ শরীয়ত উল্লাহ। এতে সভাপতিত্ব করেন বিসিকের ঢাকা জেলা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিসিকের পরিচালক (দক্ষতা ও প্রযুক্তি) কাজী মাহবুবুর রশিদ, পরিচালক (বিপণন, নকশা ও কারুশিল্প) মো. আব্দুল মতিন, মহাব্যবস্থাপক (বিপণন) অখিল রঞ্জন তরফদার, নাসিবের কেন্দ্রীয় কমিটির সভাপতি মির্জা নূরুল গণি শোভন, সিনিয়র সহ-সভাপতি হোসাইন এ শিকদার প্রমুখ।

এনএইচ/এমআরএম/এএএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]