বিপিসির কাছে পেট্রোলিয়াম পণ্য বিক্রি করবে সিভিও

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৬ এএম, ২৮ জুন ২০২২

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বিপিসি) কাছে পেট্রোলিয়াম পণ্য বিক্রি করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত সিভিও পেট্রোকেমিক্যাল। এ বিষয়ে প্রতিষ্ঠান দু'টির সঙ্গে চুক্তি সই হয়েছে।

সিভিও পেট্রোকেমিক্যালের দেওয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৮ জুন) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানায়, হাইড্রোকার্বন সলভেন্ট বিক্রির জন্য বিপিসির সঙ্গে গত ২৭ জুন একটি চুক্তি সই হয়েছে সিভিও পেট্রোকেমিক্যালের। চুক্তি অনুযায়ী আগামী তিন বছর বিপিসির কাছে হাইড্রোকার্বন সলভেন্ট বিক্রি করবে সিভিও।

ডিএসই থেকে এ তথ্য প্রকাশ করার পর কোম্পানিরটির শেয়ার দাম বাড়ার প্রবণতা দেখা যাচ্ছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আগের দিনের তুলনায় কোম্পানিটির শেয়ার দাম ৩ টাকা ৯০ পয়সা বা ২ দশমিক শূন্য ৫ শতাংশ বেড়ে ১৯৩ টাকা ৮০ পয়সায় উঠেছে।

ডিএসই তথ্যানুযায়ী, কোম্পানিটির মোট শেয়ারের ৪৫ দশমিক ৩১ শতাংশ রয়েছে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে। বাকি শেয়ারের মধ্যে ৩৯ দশমিক শূন্য ৭ শতাংশ সাধারণ বিনিয়োগকারী এবং ১৫ দশমিক ৩৬ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে। আর বিদেশিদের কাছে আছে দশমিক ২৬ শতাংশ শেয়ার।

এমএএস/এমএএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]