বাণিজ্যমন্ত্রীর নাম ব্যবহার করে প্রতারণা, সতর্ক থাকার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৩ পিএম, ২৯ জুন ২০২২
ফাইল ছবি

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও তার একান্ত সচিবের (পিএস) নাম ও ছবি ব্যবহার করে প্রতারণার বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে।

বুধবার (২৯ জুন) বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার ও জনসংযোগকর্মকর্তা মো. আব্দুল লতিফ বকসী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নাম ও ছবি ব্যবহার করে ফেসবুক অ্যাকাউন্ট খোলা হচ্ছে। এমনকি মেসেঞ্জারে যোগাযোগ করে চাকরি দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া যাচ্ছে। এতে বাণিজ্যমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হচ্ছে। এ বিষয়ে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, সিআইডি ও র্যাবের আইটিবিষয়ক গোয়েন্দা শাখা প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করে কয়েকজন প্রতারককে গ্রেফতার করেছে। প্রতারকরা বাণিজ্যমন্ত্রী ও তাঁর একান্ত সচিবের (পিএস) নাম ব্যাবহার করেছে। এ ধরনের প্রতারণা থেকে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা হলো।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কোন ফেসবুক অ্যাকাউন্ট নেই। এ বিষয়ে ঢাকার রমনা মডেল থানায় দুইটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। ২০২১ সালের ৬ জুলাই তারিখে জিডি নং ২৩৯ ও ২০২২ সালে ৬ ফেব্রুয়ারি জিডি নম্বর ৩৫৪।

আইএইচআর/জেএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]