লবণ নিয়ে কারসাজি হলেই মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ২৯ জুন ২০২২
ফাইল ছবি

কোরবানির ঈদে লবণ নিয়ে কোনো ধরনের কারসাজি করলেই মামলা হবে বলে জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৯ জুন) রাজধানীর কারওয়ান বাজারে অধিদপ্তরের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি দেন অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) সফিকুজ্জামান।

তিনি বলেন, আমাদের দেশে উৎসব আসা মানেই জিনিসের দাম বেড়ে যাওয়া। এবার যথেষ্ট লবণের মজুত রয়েছে। এ অবস্থায় কোনোভাবেই লবণের দাম বেশি নেওয়া যাবে না। কারসাজি হলেই করা হবে মামলা।

দেশে লবণের মোট চাহিদা ২৩ লাখ টন উল্লেখ করে ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক বলেন, কোরবানি ঈদে এক লাখ টনের কম লবণ প্রয়োজন হয়। সেখানে মজুত রয়েছে সাড়ে তিন লাখ টন লবণ। এরপরও বাজারে ৭০০-৮০০ টাকা লবণের বস্তা এক হাজার ছাড়িয়ে গেছে। এবার লবণের প্রতি কেজি ১৫-২০ টাকার বেশি হবে না। যথেষ্ট লবণের মজুত রয়েছে দেশে। এ অবস্থায় কোনোভাবেই লবণের দাম বেশি নেওয়া যাবে না।

কোরবানির পশুর চামড়ার বিষয়ে তিনি বলেন, আসন্ন কোরবানির ঈদে চামড়া নিয়ে গতবারের মতো অবস্থা তৈরি হতে দেওয়া হবে না। গত কোরবানিতে লবণের অভাবে চামড়া পচে যাওয়ায় নদীতে ফেলে দেওয়ার ঘটনা ঘটেছিল, ট্রাক থেকে চামড়া ফেলে দেওয়া হয়েছিল। কারসাজি করে লবণের দাম যেন না বাড়ে এজন্য গোয়েন্দা সংস্থাও তৎপর, অধিদপ্তরও কঠোর অবস্থানে।

ইএআর/জেডএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]