শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে প্রথম খাদ্য মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৫ পিএম, ০৩ জুলাই ২০২২

২০২০-২১ অর্থবছরের শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে সব মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে খাদ্য মন্ত্রণালয় প্রথম স্থান অর্জন করেছে। প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে খাদ্য মন্ত্রণালয় মর্যাদাপূর্ণ এ সম্মাননা অর্জন করে।

খাদ্য মন্ত্রণালয়ের পক্ষে খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন। রোববার ওসমানী স্মৃতি মিলনায়তনে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেন।

প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সম্মাননা ক্রেস্ট ও সনদ বিতরণ করেন। এ সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন ও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

jagonews24

প্রতি বছর মন্ত্রণালয়/বিভাগের এপিএ স্বাক্ষর অনুষ্ঠানে ‘শুদ্ধাচার পুরস্কার’ দেওয়া হয়। ২০২১-২২ অর্থবছরে সিনিয়র সচিব/সচিবদের মধ্য থেকে ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, সচিব (পি, আর এল), খাদ্য মন্ত্রণালয়; এবং মো. মামুন-আল-রশীদ, সদস্য (সচিব), ভৌত অবকাঠামো বিভাগ, পরিকল্পনা কমিশন যৌথভাবে ‘শুদ্ধাচার পুরস্কার, ২০২১-২২’ পেয়েছেন।

এছাড়া ২০২০-২১ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নে প্রথম স্থান অর্জনকারী খাদ্য মন্ত্রণালয়, দ্বিতীয় স্থান অর্জনকারী সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ এবং তৃতীয় স্থান অর্জনকারী বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে সম্মাননা দেওয়া হয়।

এপিএ স্বাক্ষর এবং এপিএ ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্যরা, সিনিয়র সচিব ও মন্ত্রিপরিষদ বিভাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনএইচ/এমআরএম/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]