জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার নভেম্বরে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৪ পিএম, ০৫ আগস্ট ২০২২
ফাইল ছবি

ক্ষুদ্র ও মাঝারিশিল্প উদ্যোক্তাদের প্রতিষ্ঠান এসএমই ফাউন্ডেশন আয়োজিত জাতীয় এসএমই পণ্যমেলা চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২২ দেওয়া হবে।

এসএমই ফাউন্ডেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশের বিভিন্ন অঞ্চলের সফল ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎসাহ দিতে এ পুরস্কার দেওয়া হবে। যারা কর্মসংস্থান সৃষ্টিসহ অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখছেন কিংবা সৃজনশীল উদ্যোগের মাধ্যমে নতুন উদ্যোক্তা উন্নয়নে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন, তাদেরকে এ পুরস্কারে মনোনীত করা হবে।

ফাউন্ডেশন বলছে, পুরস্কারের জন্য কেবলমাত্র ‘উৎপাদন অথবা সেবামূলক’ ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট উদ্যোক্তাদেরকে বিবেচনা করা হবে। পুরুষ ও নারী উদ্যোক্তাদের পৃথক ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। এছাড়া একটি স্টার্টআপ ও একজন সফল উদ্যোক্তাকে বিশেষ পুরস্কার দেওয়া হবে।

এসএমই ফাউন্ডেশন আরও জানায়, এরই মধ্যে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২২-এর জন্য সারা দেশের উদ্যোক্তাদের কাছ থেকে আবেদন আহ্বান করা হয়েছে। আগ্রহী উদ্যোক্তারা প্রতিজন যে কোনো একটি ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন।

আবেদনপত্রসহ বিস্তারিত তথ্য পাওয়া যাবে এসএমই ফাউন্ডেশনের ওয়েবসাইট এবং ভেরিফায়েড ফেসবুক পেইজে।

এছাড়া এসএমই ফাউন্ডেশন ও ইনস্টিটিউট অব এসএমই ফাউন্ডেশনের (জহির স্মার্ট টাওয়ার, ২০৫/১/এ, বেগম রোকেয়া সরণি, ঢাকা) প্রধান কার্যালয় থেকেও এ সংক্রান্ত তথ্য পাওয়া যাবে।

এনএইচ/এএএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]