বোয়ালখালী পৌরসভায় ৯৫ কোটি টাকার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১০ আগস্ট ২০২২

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের জন্য ৯৪ কোটি ৮৩ লাখ ৫৮ হাজার ৫৭০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) দুপুরে পৌরসভা কার্যালয়ে সাংবাদিক, পৌর কাউন্সিলর ও কর্মকর্তার উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করেন মেয়র মো. জহুরুল ইসলাম জহুর।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব হিসাবে আয় ধরা হয়েছে ৪ কোটি ৮৩ লাখ ৫৮ হাজার ৫৭০ টাকা এবং উন্নয়ন হিসাবে ৯০ কোটি টাকা। রাজস্ব ব্যয় বাজেটে শিক্ষা, স্বাস্থ্য ও রক্ষণাবেক্ষণের জন্য ৬ কোটি ৩২ লাখ ৮৫ হাজার টাকা এবং অবকাঠামো উন্নয়ন বাজেটে ব্যয় ধরা হয়েছে ৬১ কোটি ৫৩ লাখ টাকা। বাজেট ঘোষণার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মেয়র জহুরুল ইসলাম।

এ সময় পৌর প্যানেল মেয়র রেবেকা সুলতানা মণি, মো. তারেকুল ইসলাম, পৌর কাউন্সিলর সুনীল চন্দ্র ঘোষ, সিরাজুল হক, মো. ইসমাইল হোসেন চৌধুরী আবু, শেখ আরিফ উদ্দিন জুয়েল, মাহমুদুল হক, জাহাঙ্গীর আলম, মো. পারভেজ, হাজী নাছের আলী, সংরক্ষিত মহিলা কাউন্সিলর জোবাইদা বেগম, শাহনাজ পারভীন, পৌর সচিব মো.মোশাররফ হোসেনসহ পৌর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাজেট অধিবেশন শেষে যথাযোগ্য মর্যাদায় আগামী ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোকদিবস পালনের জন্য মেয়র জহুরুল ইসলামের সভাপতিত্বে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

ইকবাল হোসেন/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।