বঙ্গবন্ধুর চেতনায় দেশকে এগিয়ে নেওয়ার আহ্বান এফবিসিসিআই সভাপতির

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০৬ এএম, ১৬ আগস্ট ২০২২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নেওয়ার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন।

বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) বিকেলে এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিলে এ আহ্বান জানান তিনি।

এফবিসিসিআই সভাপতি বলেন, বঙ্গবন্ধু একটি স্বাধীন দেশ দিয়েছেন। সে কারণেই বাংলাদেশিরা ব্যবসায়ী হয়েছেন। তাই তার স্বপ্নের সোনার বাংলা গড়তে দেশের কল্যাণের দিকে লক্ষ্য রেখে ব্যবসা পরিচালনা করতে হবে। মুক্তিযুদ্ধের শহীদ ও নির্যাতিতা মা বোনদের প্রতি সম্মান জানিয়ে সততার সঙ্গে ব্যবসা চালানোর জন্য আহ্বান জানান সভাপতি মো. জসিম উদ্দিন।

বাদ আসর আয়োজিত দোয়া মাহফিলে বঙ্গবন্ধু এবং তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বায়তুল মোকাররমের পেশ ইমাম মো. মিজানুর রহমান। দোয়া মাহফিলে এফবিসিসিআইর সিনিয়র সহ- সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, সহ-সভাপতি মো. আমিন হেলালী, সালাউদ্দিন আলমগীর, মো. হাবীব উল্ল্যাহ ডন, পরিচালক, সাধারণ পরিষদের সদস্যসহ সব কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

এর আগে দুপুরে সভাপতি মো. জসিম উদ্দিনের নেতৃত্বে এফবিসিসিআইয়ের পরিচালনা পর্ষদ ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া রাজধানীর তিনটি মাদরাসায় খাবার বিতরণ করে এফবিসিসিআই।

ইএআর/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।