এমবিএ অ্যাসোসিয়েশনের সভাপতি পাপন সম্পাদক সাইফ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৭ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়শেনের (বিএমবিএএ) নতুন নির্বাহী কমিটি গঠিত হয়েছে। কমিটিতে নাজমুল হাসান (পাপন) সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন। আর সাধারণ সম্পাদক হয়েছেন সাইফ আই মাহমুদ।

রোববার (২৫ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) মিলনায়তনে অ্যাসোসিয়েশনের ১০ম বার্ষিক সাধারণ সভায় এই কমিটি গঠন হয়।

সভায় বিএমবিএএ’র প্রকাশনায় বাংলাদেশে প্রথমবারের মতো প্রকাশিত দেশি প্রতিষ্ঠান ও ব্র্যান্ডদের নিয়ে একটি বিজনেস কেস বুকের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করা হয়।

অ্যাসোসিয়েশনের বিদায়ী কমিটিতেও সভাপতি ছিলেন নাজমুল হাসান পাপন, আর সাধারণ সম্পাদক ছিলেন শেখ আবুল হাশেম। নতুন কমিটিতে পাপন-সাইফ ছাড়াও দেশের প্রথিতযশা পেশাজীবী, ব্যবসায়িক ও করপোরেট ব্যক্তিত্ব যুক্ত আছেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র পরিচালক অধ্যাপক মোহাম্মদ আব্দুল মোমেন। বিশেষ অতিথি ছিলেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মিজানুর রহমান এবং আকিজ ভেঞ্চার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ আলমগীর।

আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, দেশি ও বহুজাতিক প্রতিষ্ঠানের প্রধান শীর্ষ কর্তাসহ এমবিএ পেশাজীবীরা।

বাংলাদেশ এমবিএ অ্যাসোসিয়েশন দেশের এমবিএ ডিগ্রিধারীদের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী সংগঠন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শুরুর দিকের এমবিএ ডিগ্রিধারী এবং করাচি বিশ্ববিদ্যালয়ের আইবিএ, হার্ভার্ড বিজনেস স্কুল, ওয়ার্টন বিজনেস স্কুল ও স্ট্যানফোর্ড বিজনেস স্কুলের মতো শিক্ষা প্রতিষ্ঠানের বাংলাদেশি এমবিএদের নিয়ে ১৯৮৬ সালে এই সংগঠন যাত্রা শুরু করে।

এইচএ/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।