বাংলাদেশের অর্জন সত্যিই বিস্ময়কর: জাইকা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

জাপান আন্তর্জাতিক সহযোগী সংস্থার (জাইকা) বিদায়ী আবাসিক প্রতিনিধি ইয়ো হায়াকাওয়া বলেছেন, বাংলাদেশে দীর্ঘ তিন বছর কাজ করেছি। দেশটির নানা খাতে আমি নিবিড়ভাবে জড়িত। বাংলাদেশের অর্জন সত্যিই বিস্ময়কর।

সোমবার (২৬ সেপ্টেম্বর) পরিকল্পনা মন্ত্রণালয়ে জাইকার আবাসিক প্রতিনিধি ইয়ো হায়াকাওয়া পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ শেষে এসব কথা বলেন।

হাইয়াকাওয়া বলেন, এদেশে দীর্ঘদিন কাজ করে আমার মনে হয়েছে সবখাতে বাংলাদেশ ভালো করছে। করোনা সংকট মোকাবিলাসহ নানা খাতে দেশটির অর্জন বিস্ময়কর।

বাংলাদেশে নিযুক্ত জাইকার নতুন আবাসিক প্রতিনিধি ইচিগুচি টমোহাইড বলেন, আমি নতুন করে বাংলাদেশে কাজ করতে আসিনি। গত ১০ বছর আগে থেকেই কাজ করছি। বাংলাদেশের নানা মেগা প্রকল্পে আমি কাজ করেছি। আমার বয়স আর বাংলাদেশের বয়স একই।

‘জাপান ডেস্কে বসেই অনেক গুরুত্বপূর্ণ প্রকল্পে অবদান রেখেছি। যেমন মেট্রোরেল, মেঘনা-গোমতি-কাঁচপুর সেতু, মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্র ইত্যাদি। সুতরাং আমার কিছু পূর্ব অভিজ্ঞতা আছে বাংলাদেশের সঙ্গে কাজ করার।’

এমওএস/এমআরএম/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।