ধানমন্ডিতে খাবারের দোকানে পোড়া তেল, নষ্ট বোরহানি-সস

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২২
ফাইল ছবি

কমদামে রাস্তার খাবারগুলো অনেকের পছন্দ। বিশেষ করে রাজধানীর ধানমন্ডিতে এসব স্ট্রিট ফুড বেশি দেখা যায়। সেখানে নামিদামি রেস্তোরাঁরও রয়েছে অনেক। প্রায়ই এসব রেস্তোরাঁয় মেলে ভেজাল খাবার। এবার রাস্তার খাবারের দোকানগুলোতেও মিললো উদ্বেগজনক চিত্র।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) এলিফ্যান্ট রোড, ধানমন্ডি, রবীন্দ্র সরোবরসহ আশপাশের বেশ কয়েকটি এলাকায় হোটেল-রেস্তোরাঁ ও স্ট্রিট ফুডে মনিটরিং কার্যক্রম চালায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

এসময় রাস্তার পাশের খাবারের দোকানগুলোতে মেলে নষ্ট, বাসি ও ভেজাল খাবার। এর মধ্যে আবার বেশিরভাগ খাবারের দোকানে পোড়া তেল ব্যবহার করতে দেখা যায়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জানায়, মনিটরিং কার্যক্রমের সময় দোকানগুলোতে প্রায় সাত লিটার নষ্ট বোরহানি, দুই কেজি আইসক্রিম, ১০ কেজি দই, পাঁচ কেজি সস পাওয়া যায়। এছাড়া সেখানে বেশিরভাগ খাবারের দোকানে পোড়া তেল ব্যবহার করা হয়। প্রায় ১০ কেজি পোড়া তেল এবং খাবারে ব্যবহৃত কয়েক বোতল নিম্নমানের অজৈব রং পাওয়া যায়। পরে এসব খাদ্য উপকরণ জব্দ করে তা ধ্বংস করা হয়।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিচালক ড. সহদেব চন্দ্র সাহা বলেন, এছাড়া বড় বড় রেস্টুরেন্টে মানহীন বোরহানি ও দই, আইসক্রিম ছিল। এসব প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করেছি।

অভিযানে উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার মো. আমিনুল ইসলাম, মোহাম্মদ ইমরান হোসেন মোল্লা ও আসলাম উদ্দীন।

এনএইচ/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।