মানি লন্ডারিং রোধে বিএফআইইউ-সিআইডির বৈঠক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৭ এএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

কারসাজি করে ডলারের মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি ও মানি লন্ডারিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) সঙ্গে পুলিশের বিশেষ শাখা অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মধ্যে দ্বিপাক্ষিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) মালিবাগ সিআইডির সদরদপ্তরে সংস্থাটির প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বর্তমান সময়ে ডলারের মূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ, রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি এবং মানি লন্ডারিংয়ের বিভিন্ন বিষয় নিয়ে বিএফআইইউ এবং সিআইডির মধ্যে আলোচনা হয়। এসময় বিশ্বের বিভিন্ন দেশের প্রবাসীদের অবৈধভাবে রেমিট্যান্স পাঠানো, দেশ থেকে হুন্ডি বা অবৈধ উপায়ে অর্থপাচার রোধ এবং মানিলন্ডারিং মামলা দ্রুত নিষ্পত্তির জন্য বিভিন্ন ধরনের তথ্য দ্রুত আদান-প্রদানের বিষয়ে আলোচনা হয়।

এছাড়া অবৈধ মানি চেঞ্জার প্রতিষ্ঠান ও অবৈধ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার বিষয়ে আলোচনা করা হয়েছে। জাতীয় স্বার্থে যে কোনো গুরুত্বপূর্ণ বিষয়ে যৌথভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন দুই সংস্থার কর্মকর্তারা।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান মাসুদ বিশ্বাস, বিএফআইইউর অতিরিক্ত পরিচালক মাসুদ রানাসহ সিআইডি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিটি/আরএডি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।