১০০ প্রতিষ্ঠানকে ৯ লাখ টাকা জরিমানা ভোক্তা অধিদপ্তরের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪২ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

ঢাকাসহ সারাদেশে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১০০ ব্যবসাপ্রতিষ্ঠানকে নয় লাখ টাকার বেশি জরিমানা করা হয়েছে।

এর মধ্যে লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে চার প্রতিষ্ঠানকে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় ২৫ শতাংশ হিসেবে জরিমানা থেকে চার অভিযোগকারীকে দেওয়া হয় আট হাজার টাকা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর কারওয়ান বাজার, উজানপুর, উত্তরখান বাজার, নিউমার্কেট, ইস্টার্ন মল্লিকাসহ সারাদেশে মোট ৪১টি বাজার ও বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এরপর এসব ব্যবসাপ্রতিষ্ঠানে জরিমানা করা হয় আট লাখ ৮১ হাজার টাকা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৪১ জন কর্মকর্তার নেতৃত্বে চলে এ অভিযান। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

এনএইচ/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।