ক্রেডিট কার্ডে গ্রাহকের টাকা আত্মসাৎ

ন্যাশনাল ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০২২

বিভিন্ন ব্যাংক কর্মকর্তা ও গ্রাহকের ক্রেডিট কার্ড ব্যবহার করে ৩ কোটি ২৮ লাখ ৩৯ হাজার ৫৫ টাকা আত্মসাতের অভিযোগে ন্যাশনাল ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার সৈয়দ জহুর আহমদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুদকের জামালপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক মলয় কুমার সাহা বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে বলা হয়, আসামি সৈয়দ জহুর আহমদে ২০১০ সালের ২১ নভেম্বর থেকে ২০২২ সালের ১ মার্চ পর্যন্ত ন্যাশনাল ব্যাংকের জামালপুর শাখায় ক্রেডিট কার্ড এবং আইবিটিএ সফটওয়্যার সম্পর্কিত যাবতীয় কাজ করার দায়িত্ব পালন করেছেন। এ সময় প্রতারণামূলকভাবে তার ও তার স্ত্রী মিসেস উম্মে মরিয়ম ফেরদৌসের নামে ন্যাশনাল ব্যাংক থেকে ইস্যু করা ৪টি ক্রেডিট কার্ডের মাধ্যমে পণ্য ক্রয় করেন। এছাড়া ঋণ হিসাবে নগদ টাকা উত্তোলন করেন, যা তারা পরিশোধ করেননি।

এর বাইরে মোট ৪৫ জন ব্যাংক কর্মকর্তা-কর্মচারী ও গ্রাহকের নামে ইস্যু করা কার্ডের বিপরীতে জমা করা মোট ৩ কোটি ২৮ লাখ ৩৯ হাজার ৫৫ টাকা অর্থ সঠিক সময়ে কার্ডের হিসাবে ব্যাংকে জমা না করে আত্মসাৎ করেছেন।

এসএম/এমএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।