নভেম্বরে দেশের প্রথম আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৮ পিএম, ০৩ অক্টোবর ২০২২

আগামী ২৩-২৪ নভেম্বর দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন-২০২২। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) ও বাংলাদেশ-ইন্ডিয়া বিজনেস কাউন্সিল (বিআইবিসি) যৌথভাবে এই সম্মেলনের আয়োজন করবে।

সোমবার (৩ অক্টোবর) বিডার কনফারেন্স রুমে সম্মেলনের আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। বিআইবিসির প্রেসিডেন্ট মানতাশা আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিডার নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।

এ সময় লোকমান হোসেন মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারী ক্ষমতায়নের অগ্রদূত। তিনি সারাবিশ্বে নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা এবং লিঙ্গ সমতাকরণের এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন। তার নিরলস পরিশ্রম এবং দূরদৃষ্টিসম্পন্ন চিন্তাধারা, সংবেদনশীলতা সবকিছুর মধ্য দিয়েই আজকে বাংলাদেশের নারীরা দৃশ্যমানভাবে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে এসেছে। এখন সময় এসেছে নারী উদ্যোক্তাদের বিশ্বব্যাপী তুলে ধরার প্লাটফর্ম তৈরি করার। যাতে নারী উদ্যোক্তারা বৈশ্বিক জ্ঞানলাভ ও চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারেন। এ সবকিছুতেই বিডা নারী উদ্যোক্তাদের পাশেই থাকবে।

স্বাগত বক্তব্যে মানতাশা আহমেদ বলেন, এ বছর বড় পরিসরে আমরা আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সন্মেলন-২০২২ এর উদ্যোগ নিয়েছি। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ৫০টি দেশকে টার্গেট করে সম্মেলন আয়োজন করতে চাচ্ছি। আমারা আশা করি সম্মেলনে ৫০টি দেশ থেকে গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুপরিচিত উদ্যোক্তা ও করপোরেট ব্যাক্তিরা অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানে জানানো হয়, ঢাকার হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে আন্তর্জাতিক নারী উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত হবে। উইমেন’স ইন্ডিয়ান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (উইকি) এবং অ্যাসোসিয়েশন অব ফ্যাশন ডিজাইনারস অব বাংলাদেশ (এএফডিবি) অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে এই আয়োজনে সংযুক্ত থাকবে। সম্মেলনে অংশ নিতে যে কোনো নারী উদ্যোক্তা bibcbd.org/apply-now সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।

এসএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।