ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৬৮ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ০৪ অক্টোবর ২০২২

রাজধানীসহ দেশের ২৪ জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (৩ অক্টোবর) দিনভর এ অভিযান চালানো হয়।

অধিদপ্তরের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের ২৯ জন কর্মকর্তার নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধের দায়ে ৬৮ প্রতিষ্ঠানকে চার লাখেরও বেশি টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঢাকা মহানগরের মোহাম্মদপুর বাজার, রিয়াজউদ্দিন বাজার, বসিলা ও মৌচাকসহ দেশের ২৯টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। এসময় ৬৮ প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধে চার লাখ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

এদিকে, সোমবার লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে তিন প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে তিনজন অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসাবে ৭ হাজার ২৫০ টাকা দেওয়া হয়।

এনএইচ/এএএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।