ঢাকায় চলছে চার মেলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২২ পিএম, ২৪ নভেম্বর ২০২২

বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকায় শুরু হয়েছে চারটি মেলা। এরমধ্যে দুটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আর দুটি চলছে আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ।

এসএমই পণ্য মেলা

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে শুরু হয়েছে এ মেলা। দশদিনের এ মেলা চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত। শতভাগ দেশি পণ্যের সবচেয়ে বড় আয়োজন ১০ম জাতীয় এসএমই পণ্য মেলা উদ্বোধন করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

মেলায় ৩২৫টি প্রতিষ্ঠানের ৩৫১টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত।

সিরামিক এক্সপো

ঢাকায় তিন দিনব্যাপী ‘সিরামিক এক্সপো বাংলাদেশ ২০২২’ শুরু হয়েছে আজ (২৪ নভেম্বর)। আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এশিয়ার অন্যতম এ সিরামিক মেলা অনুষ্ঠিত হচ্ছে। এতে বাংলাদেশসহ বিশ্বের ১৫ দেশের ৯০টি প্রতিষ্ঠানের ২০০ ব্র্যান্ড অংশ নিয়েছে।

বাংলাদেশ সিরামিক ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএমইএ) তৃতীয়বারের মতো এ মেলার আয়োজন করেছে। তিন দিনব্যাপী এ প্রদর্শনী দর্শনার্থী ও ক্রেতা-বিক্রেতাসহ সবার জন্য উন্মুক্ত থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

ঢাকায় চলছে চার মেলা

কনস্ট্রাকশন, কাঠ ও বৈদ্যুতিক পণ্যের মেলা:

বিশ্বের সর্বাধুনিক নির্মাণ অবকাঠামো এবং কাঠ ও আসবাবপত্র সংশ্লিষ্ট শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য নিয়ে শুরু হয়েছে তিনদিনের ষষ্ঠ বাংলাদেশ বিল্ডকন, উড এবং ইলেকট্রিক্যাল ইন্টারন্যাশনাল-২০২২।

বৃহস্পতিবার তিনদিনের এই আন্তর্জাতিক প্রদর্শনীর উদ্বোধন করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় চলমান মেলা ২৬ নভেম্বর শেষ হবে।

ফায়ার সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো

আগুন নিয়ন্ত্রণের সব ধরনের পণ্য নিয়ে বিআইসিসিতে তিন দিনব্যাপী এই প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যৌথভাবে এর আয়োজন করেছে ইলেক্ট্রিক সেফটি অ্যান্ড সিকিউরিটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইএসএসএবি) এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

বৃহস্পতিবার তিন দিনের এই আন্তর্জাতিক প্রদর্শনীর উদ্বোধন করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এই প্রদর্শনীতে শতাধিক ব্র্যান্ড অংশ নিচ্ছে। ৩০টি দেশ থেকে সরবরাহকারী ও উৎপাদকরা তাদের পণ্য প্রদর্শন করছে। প্রদর্শনীতে ২৫টি প্যাভেলিয়ন ও ৫০টি বিভিন্ন ধরনের বুথ রয়েছে।

২৬ নভেম্বর পর্যন্ত চলমান এই প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

এনএইচ/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।