ঢাকা স্টক এক্সচেঞ্জ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হচ্ছেন শাকিল-শাহজাহান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:২১ পিএম, ০১ ডিসেম্বর ২০২২
ফাইল ছবি

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগামী তিন বছরের জন্য পরিচালকের দায়িত্ব পেতে যাচ্ছেন মো. শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান।

তারা বর্তমানেও পর্ষদে রয়েছেন। তবে মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তাদের পদে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ লক্ষ্যে তিন সদস্যের কমিশন গঠন করে ডিএসইর পরিচালনা পর্ষদ। কমিশনে চেয়ারম্যান করা হয়েছে হাইকোর্ট ডিভিশনের বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদকে। সদস্য করা হয়েছে মোরশেদ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক দেওয়ান আজিজুর রহমান এবং স্টক অ্যান্ড বন্ডের পরিচালক মোহাম্মদ এ হাফিজকে।

ডিএসইর সংঘস্মারকের ১৪০ অনুচ্ছেদ অনুযায়ী- শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহানের বর্তমান মেয়াদ শেষ হওয়ার পথে। এ শেষ হওয়া পদে দুজন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচনের জন্য আগামী ২২ ডিসেম্বর ভোটের দিন নির্ধারণ করা হয়েছিল।

এর আগে প্রার্থীদের মনোনয়ন ফরম সংগ্রহের জন্য ২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত দিন ধার্য করা হয়েছিল। যার শেষ দিন ছিল আজ। এসময়ের মধ্যে দুটি পদে শুধুমাত্র শাকিল রিজভী ও মোহাম্মদ শাহজাহান মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। যাতে করে তারা দুজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

এমএএস/এএএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।