কেন্দ্রীয় ব্যাংকের পরিচালক হলেন রথীন কুমার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩০ পিএম, ০৬ ডিসেম্বর ২০২২

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের আইপিএফএফ প্রজেক্ট সেলের অতিরিক্ত পরিচালক রথীন কুমার পাল পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন। রোববার (৪ ডিসেম্বর) তাকে পদোন্নতি দেওয়া হয়।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রথীন কুমার পাল ১৯৯৯ সালে সহকারী পরিচালক (জেনারেল) হিসেবে যোগদান করেন। ব্যাংক পরিদর্শন বিভাগ-১, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টসহ বিশ্বব্যাংক ও এডিবি অর্থায়িত বিভিন্ন প্রকল্পে তিনি সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

রথীন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ থেকে বিকমসহ (সম্মান) এমকম (ফিন্যান্স) এবং পরবর্তীসময়ে এমবিএ (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, ফিলিপাইন, ফ্রান্স, বেলজিয়াম, জার্মানি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিভিন্ন দেশের স্বনামধন্য সংস্থা আয়োজিত সেকেন্ডারি ডেট মার্কেট উন্নয়ন, ঝুঁকি ব্যবস্থাপনা, পিপিপি, প্রকল্প অর্থায়ন ও ব্যবস্থাপনা, ইনোভেটিভ ফাইন্যান্সিং ইত্যাদি বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেন।

ইএআর/আরএডি/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।