প্রাথমিক সমাপনীর ফলে প্রায় ৮০ হাজার আপত্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩১ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮
ফাইল ছবি

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার ফলাফলে সন্তুষ্ট না হয়ে আপত্তি জানিয়েছে ৭৯ হাজার ৭০৯ জন শিক্ষার্থী। গত মাসে প্রকাশিত এই ফলে আপত্তি জানিয়ে তারা ফল পরিবর্তনের জন্য আবেদন করেছে। এদের মধ্যে কেউ প্রাপ্ত ফল বাড়ানো, কেউ ফেল থেকে পাস করার জন্য আবদেন করেছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) কর্মকর্তারা জানান, চলতি বছর প্রথমবারের মতো কেন্দ্রীয়ভাবে ফল পুনর্নিরীক্ষণের ব্যবস্থা করা হয়েছে। আগে থানা শিক্ষা অফিসার বরাবর এ আবেদন করত শিক্ষার্থী ও অভিভাবকরা। চলতি বছর টেলিটক মোবাইলের মাধ্যমে কেন্দ্রীয়ভাবে এ আবেদনের উদ্যোগ নেয়া হয়। তবে খাতা পুনর্নিরীক্ষণ আগের মতোই জেলা ও উপজেলা শিক্ষা অফিসারের সহায়তা নেবে ডিপিই।

ডিপিইর সিনিয়র সিস্টেম এনালিস্ট প্রকৌশলী অনুজ কুমার রায় বলেন, চলতি বছর কেন্দ্রীয়ভাবে এ পুনর্নিরীক্ষণের উদ্যোগ নিয়েছি। ফল প্রকাশের পরবর্তীতে নানা ধরনের অনিয়মের বিষয়টি মাথায় রেখেই এ উদ্যোগ নেয়া হয়েছে। ফল প্রকাশের পরের দিন তথা ১ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত টেলিটক মোবাইলের মাধ্যমে ৭৯ হাজার ৭০৯ জন শিক্ষার্থী ফল পরিবর্তনের জন্য আবেদন করে। ২০দিন পর ( ৪ ফেব্রুয়ারি ) এ পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হবে বলে জানান তিনি।

তবে কোন বিষয়ে সবচেয়ে বেশি আবেদন পড়েছে তা জানা সম্ভব হয়নি। গত বছরের ৩০ ডিসেম্বর পিইসির ফল প্রকাশিত হয়।

এমএইচএম/জেডএ/পিআর

আপনার মতামত লিখুন :