চারজনকে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তায় পদায়ন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৯ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

প্রাথমিক শিক্ষা অধিদফতরে দায়িত্বরত চার কর্মকর্তাকে চলতি দায়িত্বে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদে পদোন্নতি দেয়া হয়েছে। বিভিন্ন উপজেলায় মাঠ পর্যায়ের এসব কর্মকর্তাকে রাষ্ট্রপতির আদেশক্রমে সোমবার (১৮ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মনোয়ারা ইসরাতের স্বাক্ষরিত একটি পরিপত্রে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

পরিপত্রে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাঠ পর্যায়ে কর্মরত উপজেলা শিক্ষা কর্মকর্তার পদে দায়িত্বে থাকা চারজন কর্মকর্তাকে সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদে (চলতি দায়িত্বে) পদোন্নতি দেয়া হয়েছে।

মাগুরায় মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, যশোরে আমিনুর হক, খুলনায় মু. জামাল হুসাইন খান ও একই জেলায় মো. আবদুল্লাহ আলম মামুনকে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা থেকে সহকারী জেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে পদায়ন করা হয়েছে।

পরিপত্রে আরও বলা হয়, চলতি দায়িত্ব প্রদানকে পদোন্নতি হিসেবে গণ্য করা যাবে না। এসব পদের বিপরীতে পিএসসি (বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন) কর্তৃক সরাসরি নিয়োগের মাধ্যমে কর্মকর্তা নিয়োগ বা পদায়ন হলে চলতি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা স্ব-পদে ফেরত যাবেন।

দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনতিবিলম্বে চলতি দায়িত্বপ্রাপ্ত কর্মস্থলে যোগদান করতেও বলা হয়েছে। মামলা জনিত কারণে দীর্ঘদিন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা পদে পদোন্নতি কার্যক্রম স্থগিত থাকায় চলতি দায়িত্বে এ পদে পদায়ন করা হয়েছে।

এমএইচএম/আরএস/এমএস

আপনার মতামত লিখুন :