দেবী শেঠির হাসপাতালের সঙ্গে ইউজিসির চুক্তি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ০১ আগস্ট ২০১৯

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সঙ্গে ভারতের নারায়ণা হেলথের সমঝোতা চুক্তি সই হয়েছে। খ্যাতনামা চিকিৎসক দেবী প্রসাদ শেঠি নারায়ণা হেলথের চেয়ারম্যান ও উদ্যোক্তা। বৃহস্পতিবার (১ আগস্ট) ইউজিসিতে এ চুক্তি সই হয়।

এ সময় ইউজিসি সচিব ড. মো. খালেদ এবং নারায়ণা হেলথ সিটির চিফ অপারেটিং অফিসার (সিওও) জোসেফ পাসাঙ্গা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। চুক্তির আওতায় ইউজিসি চেয়ারম্যান, সদস্য, ইউজিসির কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা নারায়ণা হেলথে উন্নত ও মানসম্পন্ন চিকিৎসা সেবা পাবেন।

অনুষ্ঠানে নারায়ণা হেলথের সিওও জোসেফ জানান, ইউজিসি পরিবারের সদস্যদের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে তারা বিশেষ প্যাকেজ প্রদান করবে। ডাক্তারের সাক্ষাৎ-পরামর্শ, রোগী ভর্তি এবং আবাসন সুবিধার বিষয়ে অগ্রাধিকার ভিত্তিতে সেবা ও প্রয়োজনীয় পরামর্শ দেয়া হবে।

তিনি আরও জানান, এক্ষেত্রে তারা একটি হট লাইন চালু করবেন এবং বিশেষ সুবিধা কার্ড ইউজিসিকে সরবরাহ করবেন।

ভারতের বিভিন্ন রাজ্যে নারায়ণা হেলথের ২৩টি হাসপাতাল/শাখা রয়েছে। ২০১৭ সালে এটি এশিয়ার সেরা হেলথ কেয়ার ব্র্যান্ডের পুরস্কার অর্জন করে।

সভায় ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. আক্তার হোসেন, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম ও অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, ইউজিসির বিভাগীয় প্রধান এবং নারায়ণা হেলথের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এমএইচএম/এনডিএস/পিআর