আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠান জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ১৭ অক্টোবর ২০১৯

দেশে মাধ্যমিক পর্যায়ে আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলেছে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল। বিদেশি শিক্ষার্থীরা এখানে যেন পড়ালেখা করতে আগ্রহী হয় সেই আলোকে ১৫০ একর জমিতে স্কুলটি গড়ে তোলা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জাফলং ভ্যালি বোর্ডিং স্কুলের বর্ষপূর্তি অনুষ্ঠানে রাজধানীর একটি হোটেলে জমকালো অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির চেয়ারম্যান ও সিলেট-৫ আসনের সংসদ সদস্য হাফিজ আহমেদ এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সদস্য ও হা-মীম গ্রুপের এমডি এ কে আজাদ।

অনুষ্ঠানের শুরুতে স্কুলের অধ্যক্ষ বিরাজ কিশোর ভরদ্বাজ স্বাগত বক্তব্য দেন। এ সময় তিনি স্কুলের প্রতিষ্ঠাতা সদস্যদের দর্শন ও লক্ষ্য তুলে ধরেন। অধ্যক্ষের বক্তব্যের পরপরই প্রদর্শিত হয় একটি ভিডিও- যেখানে তুলে ধরা হয় স্কুলের পাঠ্যক্রম, অনুষদ, শিক্ষার্থীদের থাকার সুব্যবস্থা এবং সিলেটের জৈন্তপুর উপজেলার শ্রীপুরে অবস্থিত বিদ্যালয় প্রাঙ্গণ।

school

আলোচনা পর্বে চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার বলেন, আমার এলাকায় আন্তর্জাতিক মানের এমন শিক্ষা প্রতিষ্ঠান গড়তে পারায় অনেক সুখী। এখানে শুধু দেশের নয়, বিদেশ থেকেও মাধ্যমিক পর্যায়ে পড়ালেখা করতে শিক্ষার্থীরা আসবে বলে বিশ্বাস করি।

তিনি আরও বলেন, আশা করি আগামী চার থেকে পাঁচ বছরের মধ্যে স্কুলটি দেশ-বিদেশে সুনাম অর্জন করবে। এ স্কুল থেকে এমন শিক্ষার্থী বের করতে চাই যারা ভবিষ্যতে দেশ ও বিশ্বে নেতৃত্ব দিবে।

স্কুলের পরিচালনা কমিটির সদস্য এ কে আজাদ বলেন, বাংলাদেশ থেকে প্রতিবছর অনেক শিক্ষার্থী মালেশিয়া-ভারতের স্কুলে পড়তে যায়। শিক্ষার্থীরা যাতে বিদেশমুখী না হয় সেজন্য আন্তর্জাতিক মানের এ স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে।

প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সদস্য ও ওপেক্স গ্রুপের এমডি এ আর সিনহা বলেন, আগামীতে দেশকে নেতৃত্ব দেয়ার জন্য দক্ষ জনশক্তি দরকার। এ প্রতিষ্ঠানটি সেই দক্ষ জনশক্তি তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

school

অনুষ্ঠানের শেষে কেক কেটে বর্ষপূর্তী উৎযাপন করা হয়। এরপর জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ, প্যারাগন গ্রুপের এমডি মশিউর রহমান, নিট এশিয়ার এমডি মতিন চৌধুরী, শারমিন গ্রুপের এমডি ইসমাইল হুসাইন, মাহিন গ্রুপ অব কোম্পানির এমডি আবদুল্লাহ আল মাহমুদ প্রমুখ।

এছাড়াও অনুষ্ঠানে স্কুলটির শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এমএইচএম/এএইচ/জেআইএম