আজ নন-এমপিও শিক্ষক নেতাদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ২০ অক্টোবর ২০১৯

দেশের সকল স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা একযোগে এমপিওভুক্তির দাবিতে শনিবার (১৯ অক্টোবর) পঞ্চম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন।

গত শুক্রবার (১৮ অক্টোবর) থেকে আমরণ অনশন শুরুর ঘোষণা দেয়া হলেও বৃহস্পতিবার সন্ধ্যায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে ফোনালাপের পর সে কর্মসূচি স্থগিত করা হয়। এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন শিক্ষকরা।

শিক্ষকরা জানান, আজ রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে নন-এমপিও শিক্ষক নেতাদের সভা অনুষ্ঠিত হবে। শিক্ষামন্ত্রীর সঙ্গে সভার আগ পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি স্থগিত করে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়ে স্বীকৃতিপ্রাপ্ত সব প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবি তুলে ধরবেন শিক্ষক নেতারা।

একযোগে দেশের পাঁচ হাজার ২৪২টি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ ও হস্তক্ষেপ কামনা করে গত ১৪ অক্টোবর থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের নেতারা। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী ১৭ অক্টোবর দুপুর ১২টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা শুরু করলেও প্রেস ক্লাবের কাছেই কদম ফোয়ারার সামনে মিছিলের গতিরোধ করে পুলিশ। সেখান থেকে ফিরে এসে তারা ফের প্রেসক্লাবের সামনে অবস্থান নেন।

জানা গেছ, আজ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে শিক্ষক নেতাদের বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকের পর নতুন সিদ্ধান্ত জানাবেন আন্দোলনকারী শিক্ষকরা।

শিক্ষক নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ আলোচনা ফলোপ্রসূ হলে আন্দোলন স্থগিত করে বাড়ি ফিরে যাবেন তারা। আর যদি তা না হয় তবে সোমবার (২১ অক্টোবর) থেকে শিক্ষক-কর্মচারীরা আমরণ অনশনে বসবেন।

এ বিষয়ে জানতে চাইলে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার জাগো নিউজকে বলেন, ‘শিক্ষামন্ত্রী বলেছেন তাই অনশন স্থগিত ঘোষণা করা হয়েছে। রোববার বৈঠকে এমপিও নীতিমালায় পরিবর্তন-সংশোধনের বিষয়ে আলোচনা হবে। বৈঠক শেষে আমরা আমাদের সিদ্ধান্ত জানাব।’

এমএইচএম/এসআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]