প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল ডিসেম্বরে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৮ পিএম, ০৫ নভেম্বর ২০১৯

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশ হতে পারে। সে লক্ষ্যেই কাজ চলছে। পাশাপাশি আগামী মাসেই নিয়োগ কার্যক্রম শেষ করতে চায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন মঙ্গলবার (৫ নভেম্বর) জাগো নিউজকে বলেন, ৬ অক্টোবর থেকে সারা দেশে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। বর্তমানে আরও ১০ জেলায় মৌখিক পরীক্ষা বাকি রয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হওয়ার কথা রয়েছে।

তিনি বলেন, এর মাধ্যমে সারা দেশে সাড়ে ১৮ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। সারা দেশে শূন্য আসনের ভিত্তিতেই সংখ্যা নির্ধারণ করা হয়েছে। আগামী জানুয়ারি থেকে এসব শিক্ষকরা পাঠদান শুরু করবে।

সচিব আরও বলেন, নিয়োগ কার্যক্রম শেষে নতুন করে সারা দেশে প্রাক প্রাথমিক পর্যায়ে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। আগামী সপ্তাহে এ প্রস্তাব সচিব কমিটিতে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন পেলে প্রজ্ঞাপন জারি করে নিয়োগ কার্যক্রম শুরু হবে। নিয়োগ কার্যক্রম শুরু করতে ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে প্রস্তুতি শুরুর নির্দেশনা দেয়া হয়েছে বলেও তিনি জানান তিনি।

এমএইচএম/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]