ফের রাস্তায় রেসিডেনসিয়ালের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৬ নভেম্বর ২০১৯

ঢাকা রেসিডেনসিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় ফের রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা।

বুধবার কলেজের সামনে এ মানববন্ধন করে শিক্ষার্থীলা। রেসিডেনসিয়াল মডেল কলেজ পরিবারের ব্যানারে এ মানববন্ধন করা হয়। এ সময় শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকরাও যোগ দেন।

মানববন্ধনে ওল্ড রেমিয়্যান্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ঘটনার পরেও কিশোর আলো অনুষ্ঠান শেষ না করে তাদের অনুষ্ঠান চালিয়ে গিয়েছে, যেটি খুবই দুঃখজনক ঘটনা। তাদের বাণিজ্যিক একটি প্রোগ্রামের কাছে একটা তাজা প্রাণের কোনো মূল্য নেই।

তিনি বলেন, আবরার হত্যাকাণ্ডের চারদিন পার হলেও কিশোর আলোর পক্ষ থেকে বারবার এটিকে নিছক দুর্ঘটনা বলে চালিয়ে দেয়া হচ্ছে। যেটি কখনও কাম্য নয়। আমরা শিগগিরই তার হত্যাকাণ্ডের বিচার চাই, একই সঙ্গে কিশোর আলোর সম্পাদক আনিসুল হকের ফাঁসি চাই।

কলেজ কর্তৃপক্ষের তদন্তের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষার্থীরা বলেন, কলেজের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনের তিনদিন অতিবাহিত হলেও তাদের কাছ থেকে কোনো জবাব পাইনি। অবশ্যই এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার হতে হবে।

শিক্ষার্থীদের দাবি- ঘটনার সময়ের সিসিটিভি ফুটেজ দেখাতে হবে। আমরা শুরু থেকে এর দাবি জানিয়ে আসলেও তা দেখানো হয়নি। দায় স্বীকার করে কিশোর আলোর ইভেন্ট অর্গানাইজারকে লিখিত বক্তব্য দিতে হবে। কমিটির রিপোর্ট ছাত্রদের হাতে পৌঁছাতে হবে।

আবরার ওই প্রতিষ্ঠানের নবম শ্রেণির দিবা শাখার শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নোয়াখালীতে। শুক্রবার রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে কিশোরদের মাসিক পত্রিকা কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসেছিল আবরার। বিকেলে অনুষ্ঠান মঞ্চের পেছনে বিদ্যুৎস্পৃষ্ট হয় সে।

সেখানে জরুরি মেডিকেল ক্যাম্পের দুজন চিকিৎসক নাইমুল আবরারকে প্রাথমিক চিকিৎসা দেন। এরপর তাকে মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এমএইচএম/জেএইচ/এমকেএইচ