ঢাবিতে আইবিএ’র ভর্তি পরীক্ষা চলছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:২৭ এএম, ০৮ নভেম্বর ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের বিবিএ ২৭তম ব্যাচের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। আজ (শুক্রবার) সকাল ১০টায় ঢাবি ক্যাম্পাসের বিভিন্ন কেন্দ্রে শুরু হওয়া এ পরীক্ষা দুপুর ১২টায় শেষ হবে।

IBA-(1)

ঢাবির বিভিন্ন নামিদামি বিষয়গুলোর মধ্যে আইবিএ অন্যতম। রাজধানীসহ সারাদেশের হাজার হাজার শিক্ষার্থীদের মধ্যে এ বিষয়ে পড়াশোনা করার স্বপ্ন দেখেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ ও ভর্তির জন্য নির্বাচিত হয়েও অনেকে আইবিএর ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন।

IBA-(1)

ভর্তি পরীক্ষা উপলক্ষে সকাল ৮টা থেকে ক্যাম্পাসে আসতে শুরু করেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এতে সাতসকালেই নীলক্ষেত মোড় ও কলাভবন এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, যানজট এড়াতে পরীক্ষার এক দেড় ঘণ্টা আগেই ক্যাম্পাসে উপস্থিত হয়েছেন তারা। যার আগে এসেছেন তাদের অনেককে ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বসে বই ও নোটপত্রে শেষবারের মতো চোখ বুলিয়ে নিতে দেখা যায়।

IBA-(1)

অনেকে ভুল করে সঙ্গে ব্যাগ নিয়ে এসে বিপাকে পড়েন। তারা প্রবেশদ্বারের বাইরে অরক্ষিত অবস্থায় ব্যাগ রেখে ভেতরে প্রবেশ করতে বাধ্য হন।

এমইউ/এসআর/এমকেএইচ