জেএসসি-জেডিসির সংশোধিত ৫ পরীক্ষার সময়সূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ১১ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসি) পাঁচটি পরীক্ষা পেছানো হয়েছে। তার মধ্যে জেএসসির দুইটি ও জেডিসির ৩টি পরীক্ষা। এসব পরীক্ষা আয়োজনে ঢাকা শিক্ষা বোর্ড ও মাদরাসা বোর্ড থেকে আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

দেশের ৯টি বোর্ডের অধীনে আয়োজিত জেএসসির পরীক্ষার নির্ধারিত গত ১১ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা পিছিয়ে ১৩ নভেম্বর সকাল ১০টায়, ১২ নভেম্বরের গণিত পরীক্ষা ১৪ নভেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

গত ৯ নভেম্বর ঢাকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত আলাদা দুইটি বিজ্ঞপ্তি দিয়ে পরীক্ষার সময়সূচি পরিবর্তন করা হয়েছে।

অন্যদিকে, জেডিসির তিনটি পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। তার মধ্যে গত ৯ নভেম্বরের গণিত পরীক্ষা পিছিয়ে ১৪ নভেম্বর সকাল ১০টায়, ১১ নভেম্বরের ইংরেজি পরীক্ষা ১৬ নভেম্বর সকাল ১০টায় ও ১২ নভেম্বরের বিজ্ঞান পরীক্ষা ১৫ নভেম্বর সকাল ৯টায় অনুষ্ঠিত হবে।

গতকাল রোববার মাদরাসা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার সময় পরিবর্তন করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক সোমবার জাগো নিউজকে বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের কারণে জেএসসির দুটি পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে। পরীক্ষা পিছিয়ে নতুন করে আরও ৫ দিন সময় বৃদ্ধি করা হয়েছে। সময় বেশি পাওয়ায় পরীক্ষার্থীরা ভালো প্রস্তুতি নিতে পারবে বলে জানান তিনি।

এমএইচএম/জেএইচ/এমকেএইচ