আইডিয়াল স্কুলের সরকারীকরণ চান অভিভাবকরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৫৯ এএম, ১৯ নভেম্বর ২০১৯

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ সরকারীকরণে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগে আবেদন করেছেন অভিভাবকরা। সোমবার অভিভাবক ফোরামের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. জিয়াউল কবির দুলু অভিভাবকদের পক্ষে আবেদনপত্র হস্তান্তর করেন।

সংগঠনের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) সেলিম দেওয়ান স্বাক্ষরিত আবেদনে বলা হয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা ব্যবস্থাপনা চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। আইডিয়ালের অধ্যক্ষ ক্ষমতার অপব্যবহার, দুর্নীতি ও স্থানীয় দুর্নীতিবাজ এবং সন্ত্রাসীদের যোগসাজশে প্রতিষ্ঠানটিকে একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত করেছে। প্রতিষ্ঠানের চরম দুর্নীতি ও অব্যবস্থাপনা, ভর্তি-বাণিজ্য, শিক্ষক-কর্মচারী নিয়োগ বাণিজ্য ও উন্নয়ন কার্যক্রমে বাণিজ্য হচ্ছে। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের শিক্ষা ক্ষেত্রের প্রায় সব অর্জনই এ শিক্ষাপ্রতিষ্ঠানটির অনিয়ম ও দুর্নীতির কারণে ম্লান হয়ে যাচ্ছে।

এতে আরও বলা হয়, দেশের সাধারণ মানুষের সন্তানদের মৌলিক অধিকার শিক্ষার অবারিত সুযোগকে অব্যাহত রাখতে এবং সরকারের প্রদত্ত অনুদানে বিকশিত একটি দেশসেরা শিক্ষাপ্রতিষ্ঠানকে বিপর্যয়ের হাত থেকে রক্ষার্থে অত্র প্রতিষ্ঠানের অভিভাবক, শিক্ষক-ছাত্রছাত্রীর পক্ষ থেকে আপনার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন এই যে, অনতিবিলম্বে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সব ক্যাম্পাস (বাংলা ও ইংরেজি ভার্সন) সরকারীকরণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন জানানো হচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব সোহরাব হোসেন বরাবর আবেদন করা হলেও তিনি বিদেশ থাকায় দায়িত্বপ্রাপ্ত শিক্ষা সচিব ড. অরুণা বিশ্বাসের কাছে এ আবেদন তুলে দেয়া হয়েছে।

এমএইচএম/বিএ/এমকেএইচ