নভেম্বর থেকে আইডিয়াল অধ্যক্ষর বেতন-ভাতা স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৫ পিএম, ০৪ ডিসেম্বর ২০১৯

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগমের এমপিও স্থগিত করা হয়েছে। ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতের (মাউশি) সহকারী পরিচালক (কলেজ) মো. আবদুল কাদের সাক্ষরিত এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করা হয়েছে। নির্দেশনায় নভেম্বর থেকে তার বেতন-ভাতা স্থগিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ২০১৮ শিক্ষাবর্ষে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের মতিঝিল, বনশ্রী ও মুগদা শাখার ২য় ও ৩য় শ্রেণির ভর্তি পরীক্ষায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। অভিযোগ প্রমাণিত হওয়ায় বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ এর ১৮(খ) অনুচ্ছেদ অনুযায়ী প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহান আরা বেগমের এমপিও স্থগিত করার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে মাউশিকে নির্দেশনা প্রদান করা হয়।

সেই নির্দেশনা মোতাবেক চলতি বছরের নভেম্বর মাস থেকে অধ্যক্ষের (ইনডেক্স ৪০৯৭৩৪) বেতন-ভাতা স্থগিত করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

এদিকে গত ২২ অক্টোবর আলাদা দুটি চিঠি ইস্যুর মাধ্যমে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগমের এমপিও স্থগিতের নির্দেশনা জানানো হয়েছে। তবে ওই নির্দেশনা গতকাল মঙ্গলবার (৩ ডিসেম্বর) হাতে পেয়েছেন বলে দাবি করেছেন অধ্যক্ষ।

জাগো নিউজকে তিনি বলেন, আমার এমপিও স্থগিতের নির্দেশনা জারির আগে জবাব দাখিলে শোকজ দেয়ার কথা থাকলেও তা দেয়া হয়নি। গত ২২ অক্টোবর এ নির্দেশনা জারি করা হলেও গতকাল (মঙ্গলবার) তা বিদ্যালয়ে এসেছে। আজ বুধবার (৪ ডিসেম্বর) প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভায় বিষয়টি তোলা হবে। কমিটির পক্ষ থেকে যে সিদ্ধান্ত নেয়া হয় তা মেনে নেব।

এমএইচএম/আরএস/এমকেএইচ