৬৯ বছরে প্রথম এমন উৎসব ভিকারুননিসার মেয়েদের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ১৪ জানুয়ারি ২০২০

আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের (ভিএনএসসি) ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার বেইলি রোডে দেশের অন্যতম সেরা এই শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রধান ক্যাম্পাসে কেক কেটে, বেলুন ও পায়রা উড়িয়ে দিনটি উদযাপন করা হয়। দিনটি উদযাপনে দিনব্যাপী নানা আয়োজন ছিল।

ভিএনএসসি ডে-২০২০ উদযাপন কমিটির আহ্বায়ক কলেজ শাখার সহকারী অধ্যাপক মাজেদা বেগম বলেন, ১৪ জানুয়ারি ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ প্রতিষ্ঠিত হয়েছিল। এ বছর ছিল প্রতিষ্ঠার ৬৯তম বার্ষিকী। তবে এবারই প্রথমবারের মতো প্রতিষ্ঠাবার্ষিকী বা জন্মদিন পালন করা হচ্ছে। এর আগে কখনও এমন অনুষ্ঠান হয়নি। ভিকারুননিসার বর্তমান পরিচালনা পর্ষদ এই আয়োজনের উদ্যোগ নেয়।

তিনি বলেন, স্বল্প সময়ে আয়োজন করায় স্কুলের সব শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থীদেরও আমন্ত্রণ জানানো সম্ভব হয়নি। শুধু নবম-দশম ও একাদশ-দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থীরা এই আয়োজনে অংশ নিয়েছে।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ অধ্যাপক ফওজিয়া জাগো নিউজকে বলেন, শিক্ষক-শিক্ষার্থীকে উজ্জীবিত করতে এবার প্রথমবারের মতো নানা আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হচ্ছে। সকাল থেকে রাত পর্যন্ত নানা আয়োজন করা হয়। এতে অভিভাবকদেরও আমন্ত্রণ জানানো হয়। ভবিষ্যতে নানা আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে বলেও জানান তিনি।

এছাড়া সকালে নতুন পরিচালনা পর্ষদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে পরিচিতি সভার কার্যক্রম শুরু হয়।

এমএইচএম/এনএফ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]