শিক্ষার্থীদের স্বপ্ন দেখতে হবে : শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৫ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ‘বিশ্ব দ্রুতই পরিবর্তিত হচ্ছে। বর্তমানে পড়ালেখার বিষয় বা দক্ষতা খুব জরুরি হলেও আগামীতে তা হয়তো আর এতো জরুরি নাও থাকতে পারে। সে জায়গায় হয়তো অন্য কোনো বিষয় বা দক্ষতা জরুরি হয়ে যাবে। শিক্ষার্থীদের জানতে হবে কীভাবে জীবনব্যাপী শিখতে হবে, কীভাবে যোগাযোগ করতে হবে, কীভাবে স্বপ্ন দেখতে হবে এবং স্বপ্ন বাস্তবায়নে কীভাবে ধৈর্য ধরে চেষ্টা করতে হয়। জানতে হবে সততা, মানবিকতা দেশপ্রেম।’

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর লালমাটিয়া কলেজের আয়োজনে কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। কলেজ মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজের অধ্যক্ষ প্রফেসর রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য মো. সাদেক খান, রুবিনা আক্তার নীরা, তথ্য কমিশনার সুরাইয়া বেগম এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

jagonews24

তথ্য কমিশনার সুরাইয়া বেগম বলেন, ‘কখনো হতাশ হওয়া যাবে না। নিরন্তর চেষ্টা করতে হবে নিজের স্বপ্ন বাস্তবায়নে।’

মো. মাহবুব হোসেন বলেন, ‘নারী উন্নয়ন বলতে বোঝায়, নারীরা উন্নয়ন করবে, নারীরা উন্নয়নের ভাগীদার হবে। জীবনের বিভিন্ন ধাপে আমাদের প্রতিযোগিতা করতে হবে। প্রতিযোগিতায় সফল না হওয়া মানে এ নয় যে এখানে জীবনের শেষ। প্রতিযোগিতা আরও হবে সফল হওয়ার আরও অনেক ক্ষেত্র আছে।’

অনুষ্ঠানে এক হাজার ৫৫৫ জন কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেয়া হয়। তাদের পূর্ণ বৃত্তি অথবা অর্ধেক বৃত্তি দেয়ার ঘোষণাও দেয়া হয়।

অনুষ্ঠানে রাজধানীর বিভিন্ন কলেজের অধ্যক্ষ, শিক্ষক, অভিভাবক, ছাত্রী প্রমুখ উপস্থিত ছিলেন।

এমইচএম/এফআর/এমকেএইচ