মেরিন ফিশারিজ একাডেমিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১৮ মার্চ ২০২০

মেরিন ফিশারিজ একাডেমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছে। মঙ্গলবার (১৭ মার্চ) চট্টগ্রামে মেরিন ফিশারিজ একাডেমির ক্যাম্পাসে নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে মর্যাদা ও ভাব-গাম্ভীর্যে ক্যাম্পাসে নানা আয়োজন করা হয়। জাতির পিতার কালজয়ী অমর বাণীসমূহ ও ছবি সম্বলিত বিভিন্ন ফেস্টুন দেয়ালিকা ও ব্যানার দিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় নিয়ন্ত্রণাধীন চট্টগ্রামের মেরিন ফিশারিজ একাডেমির ক্যাম্পাসকে সুসজ্জিত করা হয়।

১৭ মার্চ সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর একাডেমির অধ্যক্ষ ক্যাপ্টেন মাসুক হাসান আহমেদের নেতৃত্বে সকল স্তরের প্রশিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ক্যাডেটরা জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা নিবেদন ও জাতির পিতার শততম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।

জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে মুমূর্ষু রোগীদের জীবন রক্ষার্থে রক্তদান কর্মসূচি, জাতির পিতা স্মারক ফুটবল টুর্নামেন্ট ও দেয়াল পত্রিকা উন্মোচন শেষে আলোচনা সভা ও জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয়।

দেশ ও জাতির মঙ্গল কামনা ও দোয়া মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। পরিশেষে একাডেমির আশেপাশের সাধারণ জনগণ এবং কর্ণফুলী নদীতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে তবারক বিতরণ করা হয়।

এমএইচএম/এসএইচএস/এমএস