বেতন না পাওয়া শিক্ষকদের নতুন অ্যাকাউন্ট পাঠানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩১ পিএম, ২৬ মে ২০২০

নতুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের ১০ মাসের বকেয়া বেতন এবং বৈশাখ ও ঈদ বোনাস পরিশোধ করা হয়েছে। গত রোববার এ অর্থ ব্যাংকে পাঠানো হয়েছে বলে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি) নিশ্চিত করেছে।

ঈদের আগেই এ অর্থ ব্যাংক অ্যাকাউন্টে পাঠানো হলেও দুর্ভাগ্যজনকভাবে অনেকের ব্যাংক অ্যাকাউন্ট ভুল থাকায় অর্থ পাননি। ফলে দুশ্চিন্তায় পড়েছেন বেতন না পাওয়া শিক্ষকরা। তবে বেতন না পাওয়া শিক্ষকদের জন্য ফের নতুনভাবে অ্যাকাউন্ট সংশোধনের সুযোগ দিয়েছে মাউশি।

মাউশির পরিচালক অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী মঙ্গলবার (২৬ মে) জাগো নিউজকে বলেন, মে মাসে নতুন এমপিওভুক্ত ও স্তর পরিবর্তন হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের কারো কারো ব্যাংকের হিসাব নম্বর বা শাখার নাম, থানা বা উপজেলার নামে ভুল রয়েছে। এমপিওর জন্য আবেদনের সঙ্গে তথ্য ছক পূরণ করার সময় এ ভুলগুলো হয়েছে। এসব ভুল সংশোধন করে জেলা শিক্ষা অফিসারদেরকে আগামী ২৭ মের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে পাঠাতে বলা হয়েছে। জেলা শিক্ষা অফিসাররা ইমেইলে সঠিক হিসাব নম্বরগুলো অধিদফতরে পাঠাবেন। এ ব্যপারে তাদের নির্দেশনা দেয়া রয়েছে।

এমএইচএম/এএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]