কারিগরি শিক্ষক-কর্মচারীদের মে মাসের বেতন ছাড়

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৭ মে ২০২০

এমপিওভুক্ত কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মে মাসের বেতনের টাকার চেক ছাড় করা হয়েছে। বুধবার (২৭ মে) নির্ধারিত চারটি ব্যাংকে এসব চেক জমা দেয়া হয়েছে। শিক্ষক-কর্মচারীরা নিজ নিজ অ্যাকাউন্ট থেকে আগামী ৮ জুন পর্যন্ত বেতন-ভাতা তুলতে পারবেন।

বুধবার (২৭ মে) কারিগরি শিক্ষা অধিদফতরের সহকারী পরিচালক মো. জহুরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে করেছেন।

তিনি বলেন, ‘কারিগরি শিক্ষক-কর্মচারীদের মে মাসের বেতন-ভাতার চেক ব্যাংকে জমা দেয়া হয়েছে। আজ নির্ধারিত ব্যাংকের শাখায় এসব চেক জমা দেয়া হয়েছে। আগামী ৮ জুনের মধ্যে বেতন-ভাতার অর্থ উত্তোলন করতে বলা হয়েছে।’

এর আগে, চলতি মাসের মাঝামাঝি সময়ে এ স্তরের শিক্ষক-কর্মচারীদের ঈদুল ফিতরের অর্থ নির্ধারিত ব্যাংকে জমা দেয়া হয়। তবে নতুন করে তালিকাভুক্ত হওয়া প্রায় সাড়ে ৩০০ শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হলেও এর মধ্যে মাত্র ১২১ জন শিক্ষক-কর্মচারীকে ঈদের আগে বকেয়া বেতন, ঈদ বোনাস ও বৈশাখী ভাতা দেয়া হয়েছে।

অধিকাংশ শিক্ষক-কর্মচারীরা আবেদন করলেও আবেদন অসম্পূর্ণ হওয়ায় সকলকে ঈদের আগে বেতন-ভাতা ও বোনাস দেয়া সম্ভব হয়নি বলে কারিগরি অধিদফতর থেকে জানানো হয়। তবে বঞ্চিতদের নতুন করে আবেদন করতে নির্দেশ দেয়া হয়েছে অধিদফতর থেকে।

এমএইচএম/এফআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]